The Real Method of Skill Development for Freelancers in Bangla | ফ্রিল্যান্সারদের জন্য দক্ষতা উন্নয়ন বাস্তব পদ্ধতি - M. A. Salam Sabbir

Learn and Earn

Breaking

বুধবার, ১০ জুলাই, ২০১৯

The Real Method of Skill Development for Freelancers in Bangla | ফ্রিল্যান্সারদের জন্য দক্ষতা উন্নয়ন বাস্তব পদ্ধতি

The Real Method of Skill Development for Freelancers in Bangla. ফ্রিল্যান্সারদের জন্য দক্ষতা উন্নয়ন বাস্তব পদ্ধতিঃ
  1. প্রথমে আপনি  ইউটিউবে ফ্রি ভিডিও টিউটরিয়াল গুলো দেখুন। 
  2. তারপর বেসিক ধারণা নিয়েই মার্কেট প্লেসে একাউন্ট করে নিজের নাম ও ছবি ব্যবহার করে রিয়েল পরিচয় দিয়ে কাজ পাওয়ার চেষ্টা করুন।
  3. কর্ম ক্ষেত্রে সত্যিটা সবসময় প্রকাশ করে দিবেন। তাহলে সবাই আপনাকে বিশ্বাস করতে শুরু করবে। এটাই কাজ পাওয়ার মূল স্কিল টার্ম। 
  4. কোন তথ্য মনে রাখতে চেষ্টা করবেন না। ভূলে গেলে গুগুলে বা ইউটিউবে খুজবেন। তাহলে নতুন নতুন ট্রিক শিখতে পারবেন। 
  5. কোন তথ্য যদি আপনি নিজে রিসার্স করে বের করেন তাহলে তা আপনার ব্লগে বা ইউটিউবে পাবলিস্ট করে দিন। তাহলে তা সংরক্ষিত থাকবে। কারণ টেকনোলজি প্রতি নিয়ত এগুচ্ছে। আপনি না দিলে আর কেউ নিশ্চিত তা প্রকাশ করে দিবে। তাই আপনি ই আগে প্রকাশ করুন। তাহলে এক সময় আপনি বস লেবেলে চলে যাবেন। 
  6. কোন এডভান্স ফর্মূলা লোকাবেন না। কারণে আজকের টেকনোলজি আগামীকালে পুরাতন হয়ে যাবে। আপনার আজকের এডভান্স ট্রিক আগামীকাল কোন কাজে আসবেন। তাই তা ব্লগে বা ইউটিউবে প্রকাশ করুন। তাহলে অনেক মানুষ নিজ প্রয়োজনে আপনার রিসোর্স দেখবে পড়বে। এভাবে একসময় এডসেন্স চালুর পথ রেডি হবে  আর টাকা ইনকাম হতে থাকবে। 
  7. যে কোন ভিডিও টিউটরিয়াল অবশ্যই লেপটপ বা ডেক্সটপের স্কিনে দেখুন  এবং সাথে সাথে এপ্লাই করে ট্রাই করুন। শুধু ভিডিও দেখলে কিছুই হবে না । বরং সময় নষ্ট হবে । কখনোই  ভিডিও ডাউনলোড করবেন না। এতে আলসেমি চলে আসবে। যখন প্রয়োজন পরবে তখন তা সার্স করে খুজে নেট অন রেখেই এপ্লাই করুন । এতে বাস্তবতা ও রিয়েল টার্ম গুলো আয়ত্ত করতে পারবেন এবং পুরাতন টেকনোলজি আপনার জীবন হতে দূর হবে। কারণ ফ্রিলান্সার এর কাছে পুরাতন টেকনোলজি হচ্ছে সময়ের অপচয়। 
  8. যখন ডলার আসতে থাকবে তখন সব ডলার খরচ করে বসবেন না কখনোই।  আপনার ইনকামের চার ভাগের একভাগকে আপনার স্কিল বৃদ্ধিতে কাজে লাগান । যেমন নতুন ডিভাইস কিনুন । নতুন টেকনোলজি পেতে খরচ করুন। যে কাজ করে ডলার কামাই করছেন, তার এডভান্স কোর্স করে আরো স্কিল বৃদ্ধি করুন। মনে রাখবেন আপনার স্কিল যদি সময়ের সাথে সাথে বৃদ্ধি না করেন, তাহলে আপনি ও মার্কেট প্লেস হতে হাড়িয়ে যাবেন। 
  9. এডভান্স কোর্স সমূহ কখনো কেউ ফ্রিতে দেয় না। তাই প্রতি ৬ মাস পর পর একটি এডভান্স কোর্স ডলার খরচ করে  শিখুন। এটাই কাজ ধরে রাখার গোপন টিপস। 
  10. আপনি যে কোর্সটি পেইড মেথডে শিখেছেন , তা আপনি ও পেইড মেথডে বিক্রির চেষ্টা করুন। পেইড ভিডিও গুলো ২ বছর পুরাতন হয়ে গেলে তা পাবলিক করে দিন।  তখন এডসেন্স হতে আর্ন এর প্রক্রিয়া শুরু হবে। 
  11. আপনার চারপাশের এক্সপার্ট বড় ভাইদের সম্মান করুন । তারা যত খারাপই থাকুক, সুন্দর একটা পরিবেশ বানিয়ে রাখুন। তাহলে আপনিই সবার কাছে বেস্ট হয়ে ফুটে উঠবেন। কারণ আপনি যখন বড় কোন ইনভেস্ট করে উদ্যোক্তা  হতে চাইবেন, তখন সাপোর্ট প্রয়োজন হবে, যা আপনার টাকা এবং সময়কে বৃথা যেতে দিবে না। 
  12. যদি আপনি কাউকে কিছু শিখাতে চান, তাহলে আলাদা কিছু স্কিল প্রয়োজন হবে। যেমন সুডেন্টের সাব কনসিয়েন্স মাইড কে কিভাবে কন্ট্রোল করতে হয় তা না জানলে আপনি কখনো ভালো শিক্ষক হতে পারবে না। না পারলে চেষ্টা করুন। চেষ্টা বন্ধ করবেন না। এ সম্পর্কে ইউটিউবে অনেক রিসোর্স আছে, তবে তার সবই ইংরেজিতে। 
  13.  ইংরেজিতে, চায়নাতে বা কোরীয়ান ভাষায় আনেক ইউনিক রিসোর্স নেটে আছে। সব কিছুতো আর সম্ভব নয়, তাই ইংরেজি ভাষাটাই ভালো করে আয়ত্ত করুন। তাহলে এডভান্স ট্রিক আয়ত্ত করার কাজ চলে যাবে।

Pages