Fiverr Gig on First Page Rank Trick in Bangla 2019 | ফাইবারের গিগ রেঙ্ক করানোর বাংলা টিপ্স ২০১৯ - M. A. Salam Sabbir

Learn and Earn

Breaking

রবিবার, ৭ জুলাই, ২০১৯

Fiverr Gig on First Page Rank Trick in Bangla 2019 | ফাইবারের গিগ রেঙ্ক করানোর বাংলা টিপ্স ২০১৯



Fiverr Gig on First Page Rank Trick in Bangla 2019 | ফাইবারের গিগ রেঙ্ক করানোর বাংলা টিপ্স ২০১৯ ঃ

  1. ফাইবারের গিগ প্রথম ক্রিয়েট করার সময় যখন টাইটেল লেখবেন, তখন গ্রামার ফলো না করে "SEO" ফলো করে লিখবেন। বিশেষ করে প্রথম কি-ওয়ার্ড অবশ্যই এসইও রিসার্স করে একটা ভালো মানের ওয়ার্ড বসাবেন। যেমন= https://www.fiverr.com/salam9266765/do-your-back-links-for-your-needed-b2b    এই গিগ লিংকটিতে ক্লিক করে ফলো করে দেখুন যে এতে ইউজার নেইম এর পর আছে  "do-your" .  এই  "ডু ইয়োর" এর অংশটি হলো প্রথম কি-ওয়ার্ড এর স্থান। এই লিংকে এবং টাইলেট এ একই রকম কি- ওয়ার্ড আছে যেমন = do-your-back-links-for-your-needed-b2b . এটি উপরের লিংক ও টাইটেলে সেইম আছে। অর্থাৎ গিগটি প্রথম যেভাবে করা হয়েছিলো তারপর আর টাইটেল পরিবর্তন করা হয়নি। আবার লক্ষ্য করুন = https://www.fiverr.com/salam9266765/email-list-targeted-lead-generation-business-email-address  এই লিংকটিতে প্রথম কি-ওয়ার্ড এর স্থানে আছে  “email”. আবার লিংকে ক্লিক করলে যে টাইটেল আসে, তাতে আছে= 

     “I Will Collect Your Valid Business Email List To Niche Based” অর্থাৎ এখানে প্রথম কি-ওয়ার্ড হলো  “Collect”. অর্থাৎ লিংক ইউআরএল ও টাইটেল সেইম মিলছেনা । তার মানে হলো প্রথম যে টাইটেলটি ছিল তা পরে আবার ইডিট করা হয়েছে। আপনাকেও ঠিক একই কাজ করতে হবে।  

      এখন আপনার কাজ হলো এখানে লক্ষ্য করে দেখুন গিগ টি কোন নিস এর উপর । যেমন এটি আছে বেকলিংক এর উপর। তাই এর নরমাল ও বেস্ট কি-ওয়ার্ড হলো = back-links  বা b2b. তাই আপনি প্রথমে টাইটেল লেখার সময় প্রথম কি-ওয়ার্ড এর স্থানে অর্থাৎ  "do-your" এর স্থানে লিখুন back-links  বা b2b. তারপর বাকি অংশে অন্য যে কোন রিলেভেন্ট কি-ওয়ার্ড লিখুন। তারপর গিগ এর বাকি ফরমালিটি শেষ করে সেইভ করোন । সেইভ করার পর দেখবেন গিগের টাইটেলে ক্লিক করলেই উপরের লিংকে প্রথম কি-ওয়ার্ড এর স্থানে আপনার দেওয়া কি-ওয়ার্ড সো করছে। এখন আপনি আবার গিগটির ইডিট অপশনে ক্লিক করে টাইটেলে আগের লেখা অংশটি কেটে ফেলুন, তারপর একটি এট্রাকটিভ অর্থাৎ এমন একটি টাইটেল ইংরেজিতে লিখুন যা পড়লে যে কেউ ক্লিক করতে বাধ্য হয়। সেক্ষেত্রে আপনি গ্রামার মেনে ফিলিংস এড করার চেষ্টা করুন। যেমন আবেগ করা বিষয় মাথায় রেখে কি-ওয়ার্ড নিন। লোভ, ভয় , ভক্তি ইত্যাদি জাগিয়ে তোলা শব্দ বা ওয়ার্ড এখানে বসাবেন।  যেমন, অল্প ডলারে বেশি কাজের লোভ, উচ্চ মানের কাজের লোভ, বায়ারের সময়ের অপচয়ের ভয়, সে যেন দেরি না করে দ্রুত সিদ্ধান্ত নেয় এমন ভয় জাগিয়ে তুলোন, উন্নতশীল দেশের বায়ারদের ভাবমূর্তি ও ভক্তিকে আকর্ষণ এমন কোন শব্দ বসাতে পারেন। এই সকল আবেগ প্রকাশ করতে হবে এক বা দুই শব্দে। মূল লক্ষ্য ক্লিক বৃদ্ধি। ওর্ডার দিক বা না দিক । যদি ক্লিক বেশি করে তবে ইম্প্রেশন ও বাড়বে। রেঙ্ক ও বাড়িয়ে দেবে। 
  2. গিগ ডিস্কিপশনের শেষে ৭ টি টেগ দিবেন। যেমন আপনি যদি বেকলিংকের গিগ বানান তাহলে = #backlink ;  #B2B ;  #link-submission ; #SEO-B2B  ইত্যাদি এরকম ৭টি টপ লেভেলের কি-ওয়ার্ডকে # দিয়ে বসিয়ে দিন। তাহলে বায়ার যখন এই কি-ওয়ার্ড লিখে ফাইবারে সেলার খুজবে তখন আপনার গিগটা চলে আসবে। এভাবে একসময় আপনার গিগ রেঙ্ক করতে করতে ফাইবারের প্রথম পেইজে  চলে আসবে ।
  3. গিগ রেডি হয়ে গেলে গিগ লিংকটা শর্ট করে বা সরাসরি লিংকটাকে শেয়ার করুন। সব স্যোসাল মিডিয়ার যে একাউন্টে আপনি অন্য কোন ফাইবার একাউন্টের লিংক এখনো শেয়ার করেন নি। তবে যদি আগের শেয়ার করা ফাইবারের একাউন্ট নষ্ট হয়ে যায় বা ডিজেবল করা থাকে তাহলে  এখন আপনার গিগ লিংকটি শেয়ার করতে পারবেন। আপনি যতো বেশি শেয়ার করবেন ততো বেশি আলাদা আলাদা নতুন নতুন ডিভাইসের মেক আইপি হতে আপনার গিগে ক্লিক পরবে। তখন ফাইবারের চোখে আপনার গিগের ভেলু ক্রিয়েট হবে। এভাবে চলতে থাকলে অচিরেই আপনার গিগটি ফাইবারের প্রথম পেইজে দেখা যাবে। তখন আর পিছনে ফিরে তাকাতে হবে না। আপনার হাতে শেয়ার করার সময় অল্প থাকলে আপনি অন্য সেলারদেরকে ফাইবারে যারা বেকলিংক প্রদান করে তাদেরকে ৫ ডলারে কাজ দিতে পারেন আপনার গিগের  বেকলিংক করে দেয়ার জন্য ।  তবে সেক্ষেত্রে অবশ্য আগে আলাপ করে নিবেন যেন সে সিকিউর হাই অথোরিটি সাইটে বেকলিংক যেন করে দেয়। এভাবে যতো বেশি বেকলিংক করাবেন ততো বেশি দ্র্রুত রেংক পাবেন।
  4. আপনি যদি নিউ সেলার হন অর্থাৎ ফাইবারে নতুন একাউন্ট করেছেন কিন্তু এখনো কোন কাজ পাননি, তাহলে অবশ্যই প্রতিদিন ১০ করে বায়ার রিকুয়েস্ট পাঠান। যদি বায়ার রিকুয়েস্ট কম পান তাহলে গিগ এর মধ্যে কিছুটা পরিবর্তন আনতে হবে যা ইউটিউবে অনেক ফ্রি ভিডিও পাবেন যা আপনাকে সাহায্য করবে। তারপর যখন বায়ার রিকুয়েস্ট পাবেন তখন রিকুয়েস্টের সাথে কাজের ডেমু লিংক এড করে দিন। পর্টফলিও সাইটের লিংক সর্ট করে দিন। বা আপনি এর পূর্বে এই রকম কোন কাজ করে থাকলে তার সেম্পল বা ডেমু বুঝাবার জন্য লিংক এড করুন। এবং কাজে আগ্রহ প্রকাশ করুন এবং দক্ষতার উপর আত্মবিশ্বাস প্রকাশ করুন। 
  5. অর্ডার পেয়ে থাকলে অবশ্যই সময়ের মধ্যে কাজ জমা দিন। কখনো অর্ডার কেনসেল করবেন না। সে জন্য আপনি গিগে ও বায়ার রিকুয়েস্টের নিচে লিখে দিবেন যেন অর্ডার করার পূর্বে অবশ্যই আপনার সাথে মেসেইজে বিস্তারিত আলাপ করে নেয়।  তাহলে অর্ডার যতো বেশিই হোক তা কেনসেল করতে হবে না।  কাজ জমা দেওয়ার পর ডলার এসে জমা হলে সাথে সাথে বায়ারকে একটা ভালো রিভিউ দিন। এবং আপনাকেও যেন ভালো ৫ স্টার রিভিউ দেয় সেজন্য মেসেইজে রিকুয়েস্ট করুন। কারণ ৫ স্টার রিভিউ বেশি থাকলে অর্ডার বেশি পাওয়া যায় এবং গিগ সহজে রেংক করে।
  6. আপনি যেভাবে লিংক, টাইটেলে ভালো কি-ওয়ার্ড বসিয়েছেন, ঠিক সেইভাবে একই কি-ওয়ার্ড কে ডিস্ক্রিপশনে দিন  এবং এই কি-ওয়ার্ড দিয়ে গিগের ছবি ও ভিডিও তে “এস ই ও ” করে নিন। চেষ্টা করবেন ভালো একটা ওয়াইট বোর্ড এনিমেশন ভিডিও কে  “এস ই ও” করে গিগে এড করার । ছবি বা ভিডিও তে ইংরেজিতে  “এক্সক্লোসিভ অন ফাইবার” ছোট করে লিখে দিন।  তাহলে অল্প সময়ে সহজে আপনি ফাইবারের প্রথম পেইজে চলে আসবেন। 
  7. কিছু ফ্রি লিংক সাবমিট সুবিধা দেয় এমন ওয়েবসাইটে গিগ লিংক শেয়ার করুন প্রতিদিন। যেমন = https://www.pingmylinks.com/addurl এই লিংকে গিয়ে গিগ লিংক করে আসলে আপনার লিংকটি বিভিন্ন সাইটে বেকলিংক করতে থাকবে। এতে করে ইমপ্রেশন বাড়বে। এরকম আরো সাইট আছে যেমন =    www.pingfarm.com    ও   https://useme.org
  8. আলাদা করে একটি Twitter Account করে প্রতিদিন ১৫ জন USA নাগরিক ফলো করোন। তারপর ৩০০ জন হয়ে গেলে তাদের সাথে বন্ধুত্ব ধরে রেখে প্রতিদিন একটা করে গিগ এক্সপোজ করুন। ১ মাস পর ২ টা করে টুইট করুন । প্রতি টুইটে আপনি যে বিষয়ে েএক্সপার্ট তা কোন না কোন ভাবে প্রকাশ করবে । তার পূর্বে প্রসঙ্গিক আলোচনা ছোট করে বলবেন । সাথে গিগ লিংকটা বিটলি দিয়ে শর্ট করে বসিয়ে দিবেন । প্রতিদিন ১৫ জন USA মানুষকে  ফলো + ২ টা টুইট করতে থাকুন । এতে করে আপনি ডাইরেক্ট ক্লাইন্ট ও Gig Rank দুটিই পাবেন।

Pages